পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের তিন কোম্পানীর ৮১ লক্ষ ৬৭ হাজার টাকা ছিনতাই; আটক-৪ | আপন নিউজ

রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন

প্রধান সংবাদ
সন্ত্রাস, ভূমিদস্যু, চাঁদাবাজের দলে কোন জায়গা হবে না- প্রতিমন্ত্রী মহিববুর রহমান কুয়াকাটায় দুর্যোগে পূর্বাভাস-ভিত্তিক সংলাপ গলাচিপায় আসন্ন উপজেলা নির্বাচনে নাগরিক কমিটির সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রেস বিফ্রিং অন্যভুবন সাহিত্য পরিষদ-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত কলাপাড়ায় অর্ধশতাধিক অসহায় মানুষ পেল প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা সাংবাদিক জীবন কৃষ্ণ মন্ডল’র পরিবারের পাশে দাঁড়ালেন প্রতিমন্ত্রী আমতলীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীকে দশ হাজার টাকা অর্থদন্ড আমতলীতে চাঁদা না দিলে বিধরা নারীকে প্রাণ নাশের হুমকি; সংবাদ সম্মেলনে অভিযোগ কলাপাড়ায় মুরগীসহ পালনের উপকরণ দেয়ার কথা বলে টাকা হাতিয়ে উধাও প্রতারক সংস্থা আমতলী সরকারী কলেজের সামনের অবৈধ স্থাপনা অপসারণ দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ
পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের তিন কোম্পানীর ৮১ লক্ষ ৬৭ হাজার টাকা ছিনতাই; আটক-৪

পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের তিন কোম্পানীর ৮১ লক্ষ ৬৭ হাজার টাকা ছিনতাই; আটক-৪

dav

আমতলী প্রতিনিধিঃ

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের তিন ম্যানপাওয়ার কোম্পানীর শ্রমিকদের বেতনের ৮১ লক্ষ ৬৭ হাজার টাকা ছিনতাইয়ের ৩৩ লক্ষ ৯০ হাজার টাকা উদ্ধার এবং ছিনতাইয়ের সাথে জড়িত থাকার সন্দেহে রাতভর পুলিশের অভিযানের পর মাইক্রো চালক আবুবক্কর,সোলায়মান, নাজমুল এবং বেল্লাল নামে ৪ জনকে জিঞ্জাসা বাদের জন্য আটক করেছে আমতলী থানা পুলিশ। ঘটনা ঘটেছে বুধবার সন্ধ্যায় আমতলী-কুয়াকাটা মহাসড়কের টিয়াখালী কলেজ সংলগ্ন এলাকায়।

পুলিশ ও কোম্পানী সূত্রে জানাগেছে, আরইডবিøউ, এসইডবিøউ ও জেটি ট্রেডার্স নামের তিন ম্যানপাওয়ার কোম্পানী পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক সরবরাহ করে আসছে। ওই তিন কোম্পানীর ৫ শতাধিক শ্রমিক পায়রা তাপ বিদ্যুৎ কাজ করছে। ওই শ্রমিকদের জানুয়ারী মাসের বেতন দেওয়ার জন্য কোম্পানী ৩টি বরিশাল প্রিমিয়ার ব্যাংক থেকে ৮১ লক্ষ ৬৭ হাজার টাকা উত্তোলন করে বরিশাল থেকে ভাড়ায় চালিত একটি মাইক্রেযোগে যোগে (ঢাকা মোট্রো-চ-৫১-৫৭৬১) কলাপাড়া উপজেলার তাপ বিদ্যুৎ কেন্দ্রে টাকা নিয়ে যাচ্ছিল। মাইক্রোটি আমতলী-কুয়াকাটা মহাসড়কের টিয়াখালী কলেজ সংলগ্ন স্থানে আসামাত্র একটি ভ্যান গাড়ী ও বাঁশ ফেলে মাইক্রোবাসের গতিরোধ করে পূর্ব থেকে ওৎ পেতে থাকা একদল ছিনতাইকারীরা। মাইক্রোটির গতিরোধের সাথে সাথে পিছন দিক থেকে ৫-৬ টি মোটর সাইকেলে আসা ছিনতাইকারী দলটি মুহুর্তের মধ্যেই মাইক্রোটি ঘিড়ে ফেলে এবং রামদা দিয়ে এলোপাথারি কুপিয়ে পিছনের এবং ডান পাশের কাঁচ ভেঙ্গে গাড়ীর ভিতরে প্রবেশ করে চালকে অস্ত্রের মুখে জিম্মি করে মাইক্রোবাসটি টিয়াখালী কাঁচা সড়কে নিয়ে যায়। সেখানে নিয়ে গাড়ীতে থাকা কোম্পানীর হোসাইন, জুয়েল, হুমায়ূন, ঝুনু ও তানভীনকে বেধড়ক মারধর করে টাকা ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় তানভিন ও ঝুনু প্রতিরোধ করলে তাদের এ্যালোপাথারি কুপিয়ে টাকার ব্যাগ ছিনতাই করে নিয়ে যায়। ছিনতাই শেষে তারা মোটর সাইকেল যোগে পালিয়ে যায়। খবর পেয়ে আমতলী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাইক্রোবাস চালক আবু বক্করকে আটক করে এবং মাইক্রোবাসটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। ছিনতাইকারীদের হামলায় গুরুতর আহত ঝুনু ও তানভীনকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রত্যক্ষদর্শীরা জানান, ছিনতাইকারীরা সড়ক থেকে অস্ত্রের মুখে মাইক্রোবাসটি গতিরোধ করে টিয়াখালী কাঁচা সড়কে নিয়ে যায়। পরে ওই স্থানে মাইক্রোবাসের লোকজনকে মারধর করে টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যায়।
পুলিশের একটি সূত্র জানায় মাইক্রোর মধ্যে ছিনতাই কারীরা একটি মোবাইল ফোন ফেলে যায় ওই ফোনের সূত্র এবং বুধবার রাতে আটক মাইক্রোচালক আবু বক্করের দেওয়া তথ্যের ভিত্তিতে আমতলী থানার পুলিশ রাতভর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাইক্রোর সামেনে ভ্যান রেখে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী সোলায়মান, নাজমুল, বেল্লাল এবং মাইক্রো চালকসহ এ পর্যন্ত ৪ জনকে জিঞ্জাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। তাদের এখনো জিঞ্জাসাবাদ চলছে বলে জানান, আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল বাশার। ছিনতাইয়ের খবর পেয়ে বুধবার রাতে বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন ঘটনাস্থ পরিদর্শন করেছেন এবং বৃহস্পতিবার সারাদিন তিনি আমতলী থানায় উপস্থিত থেকে ছিনতাইয়ের বিষয়টি তদারকি করছেন।
বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন পিপিএম জানান, ছিনতাই হওয়া টাকার মধ্যে মাইক্রোর ভিতর থেকে ৩৩ লক্ষ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে এবং মাইক্রো চালকসহ ৪ জনকে জিঞ্জাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। তাদের এখনো জিঞ্জাসাবাদ চলছে। ঘটনার সাথে জড়িতদের আটক এবং বাকী টাকা উদ্ধারের তৎপরতা অব্যাহত রয়েছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!